শুক্রবার, ৬ নভেম্বর, ২০১৫

ভালোবেসে চলে যেতে নাই



ফোনটা ভাইব্রেট করেই চলছে।স্ক্রিনের দিকে স্থির দৃষ্টিতে তাকিয়ে আছি।হাত কাপছে।এতোদিন,এতো বছর পর আবার সেই অতি পরিচিত নাম্বার থেকে ফোন আসছে


আজ নাম্বারটা দেখে বুকের মাঝে কেমন যেন কাপুনিটা একটু বেড়ে গেলো।মনে হচ্ছে বুকের মধ্যে কাল বৈশাখী ঝড় উঠেছে।আর থাকতে পারলামনা সেই নাম্বারের দিকে চেয়ে থাকতে।


এইবার ফোনটি হাতে নিয়ে চোখ বন্ধ করে রিসিভ করলাম।ওপাশ থেকে ভেসে আসলো সেই পরিচিত কন্ঠস্বর।এতো বছর পর একটুও বদলায়নি।সেই আগের মতোই আছে………………।


হ্যালো…………………………!!!


কি হলো?কিছু বলছ না যে?ভুলে গেছ নাকি?নাকি চিনতে পারোনি?


ঃ না আসলে ৫ বছর পর এই নাম্বার থেকে কোন ফোনের আশা করিনাই।তাই বুঝতে পারছিনা কি বলে উঠব।


:ও পাশ থেকে আসলে কয়েকদিন থেকেই তোমাকে খুব মনে পরছিল।কিন্তু ফোন করার ঠিক সাহস পাচ্ছিলামনা।কাল থেকে তোমার কন্ঠ শোনার খুব ইচ্ছা হচ্ছিলো।তাই আজ সাহস করে ফোনটা দিয়েই দিলাম।কেমন আছ তুমি?


ঃ মানুষ বদলে যায় কিন্তু তাদের কন্ঠ বদলায় না।হুম ভালো আছি নিজের মত করে।নিজেকে নিয়ে ব্যাস্ত আছি।এইতো এই আর কি…………………… আছি।


ঃজিজ্ঞেস করবেনা আমি কেমন আছি?


ঃউম না,প্রয়োজন নেই।কিছু মানুষ আছে যারা সবসময় ভালো থাকে।তুমিও ভালো আছো।আর তুমি হচ্ছো তাদেরি একজন।


ঃ(ওপাশ থেকে কিছুক্ষন নিরবতা)আমার কথা মনে পরেনি তুমার?


ঃহুম পড়ছে,খুব পরছে।কেন মনে পরবেনা।কারন তুমি যে আমার একান্তই তুমি ছিলা।যখন দিনের পর দিন না খায়ে থাকতাম,তখন মনে পরতো তুমি খাচ্ছতো?


যখন রাতের পর না ঘুমিয়ে অসুস্থ হয়ে পরতাম,তখন মনে পরতো তুমি সুস্থ আছোতো?যখন সবাই বাইরে উল্লাসে মেতে উঠতো আর আমি অন্ধকার রুমে বসে ভাবতাম তুমি উল্লাস করতাছতো?যখন আয়নায় নিজের চেহেরা দেখে ভয়ে শিওরে উঠতাম তখন ভাবতাম তুমি কি আরো সুন্দর হয়েছ?এক সময় অনেক মনে পরছে।কিন্তু এখন আর কই মনে করার মত সময়?সারাদিন নিজেকে নিয়ে খুব ব্যাস্ত থাকি,কখন কেমনে সময় চলে যাচ্ছে,কিছু বুঝে উঠার আগেই আর একটা সকাল চলে আসে।


:ও পাশ থেকে আবার নিরবতা।আমাকে কি ক্ষমা করা যায় না?


ঃক্ষমা তো আমি আরো ৫ বছর আগেই করে দিছি।তোমাকে ক্ষমা করে না দিতে পারলে আমার মনের ভিতরের ক্ষত কখনো শুকাত না।আচ্ছা এখন তাহলে রাখি?এখন আমার আকাশ দেখার সময়।প্রতি রাতে এই সময় আমি খোলা ছাদে বসে আকাশ দেখি আর চাঁদ মামার গল্প গুলা মনে করি।আর মন চাইলে আকাশের সাথে কথা বলি।আকাশ কখনো আমার সাথে ছলনা করেনা।আকাশ আমাকে আর আমিও এখন আকাশকে সঙ্গে নিয়ে খুব ভালো আছি।প্রতি রাতে তারার ঝুলি নিয়ে আমার সামনে হাজির হয়,আমি তার সাথে অনেক কিছু শেয়ার করি আর শুধু শুধু বকবক করি কিন্তু সে একটুও বিরক্ত হয়না।আমাকে সে খুব সহজে আপন করেই নিছে।


ঃএক রাতে আকাশের সাথে কথা না বললে হয়না?আমার সাথে কথা বলার থেকে আকাশের সাথে কথা বলা কি খুব জুরুরি?


ঃআপাতত তাই।আমার চরম সময় আর অসহাত্ত্বের সময় আকাশ যে আমাকে সময় দিছে।যে ৫ বছর তুমি আমাকে দূরে সরিয়ে রাখছিলা সে ৫ বছর যে আমাকে সময় দিছে।আজ আমি আবার তোমার জন্য আকাশকে একলা ফেলে তুমার সাথে আড্ডা দিতে পারিনা।আর আমার মনটাও যে আকাশের জন্য পরে থাকবে।আচ্ছা আমি এখন যাই।আজকের আকাশের চাদটাও খুব সুন্দর দেখাচ্ছে।আজ চাদের সাথে কথা বলব।এই বলে ফোনটা কেটে দিলাম………………………………………………………………………………।।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন